ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে সাংবাদিক হেনস্তার অভিযোগ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া-কুতুবদিয়া ::

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে দুর্নীতি দমন কমিশনের অভিযান নিয়ে সংবাদ প্রকাশের জেরে স্থানীয় এক সাংবাদিককে কার্যালয়ে ডেকে নিয়ে হেনস্তা করার অভিযোগ উঠেছে আবাসিক প্রকৌশলী আবুল হাসনাতের বিরুদ্ধে। গত মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে কুতুবদিয়া পিডিবির আবাসিক প্রকৌশলীর কার্যালয়ে এ ঘটনা ঘটে।

হেনস্তার শিকার সাংবাদিক হাছান মাহমুদ সুজন চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার কুতুবদিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছে।
সাংবাদিক সুজন বলেন, বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিতে একটি খুঁটির লিখিত আবেদন আর সম্প্রতি বায়ু বিদ্যুৎ অফিসে মালামাল চুরির বিষয়ে তথ্য সংগ্রহে মঙ্গলবার দুপুরে আবাসিক প্রকৌশলীর কার্যালয়ে যাই। অফিসে প্রবেশের সাথে সাথেই লিখিত আবেদনখানা কেড়ে নিয়ে ছিড়ে আমার মুখে নিক্ষেপ করে বলে দুদকের অভিযান পরিচালনা নিয়ে কেন নিউজ করেছি? বিদ্যুতের সংযোগ প্রদানে বাড়তি টাকা আদায়সহ ঘুষ দাবির বিষয়ে অভিযোগ করার কারণ জানতে চেয়ে অতর্কিত ভাবে অফিসের কয়েকজন কর্মচারীসহ স্থানীয় এক দালালকে ডেকে এনে দরজা বন্ধ করে আমাকে হেনস্ত করে।
এদিকে সাংবাদিক হেনস্তার সময় ধারণ করা একটি অডিও রেকর আজ ১৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
ওই অডিওতে পিডিবির প্রকৌশলী আবুল হাসনাত কর্তৃক সাংবাদিক সুজনকে বলতে শোনা যায়, ‘দুদকের অভিযান পরিচালনা নিয়ে কেন নিউজ করেছি? আমার বিরুদ্ধে নিউজ করস। পিটাইয়া পিটের চামড়া তুলে ফেলবো। চিনস তুই আমারে? ফাজিলের বাচ্চা ফাজিল।’ তিনি রেগে বলেন, ‘সাংবাদিকের ‘স’ চিনস? আমি সাংবাদিক পকেটে রাখি। তুই চিনস না আমাকে। তুরে আমি বেঁধে রাখবো।’

অভিযোগের বিষয়ে কুতুবদিয়া পিডিবির আবাসিক প্রকৌশলী আবুল হাসনাত এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ওই সময় আমি খুবই উত্তেজিত ছিলাম। এসব করা আমার উচিত হয়নি। মূলত, আমি রাগ নিয়ন্ত্রণ করতে পারিনি। এছাড়া তিনি যে সাংবাদিক আমি চিনতাম না।’

উল্লেখ্য, গত মাসের ২৮আগস্ট বিভিন্ন অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কক্সবাজার সমন্বতি জেলা কার্যালয়ের একটি টিম কুতুবদিয়া বিদ্যুৎ অফিসে অভিযান পরিচালনা করছে- এমন সংবাদ পেয়ে অপর একজন সহকর্মীকে নিয়ে ওই অফিসে যান সাংবাদিক সুজন। এরপরদিন কুতুবদিয়া বিদ্যুৎ অফিসের দুদকের অভিযান নিয়ে পত্রিকায় সংবাদ করলে ক্ষিপ্ত হয়ে উঠেন আবাসিক প্রকৌশলী আবুল হাসনাত।

পাঠকের মতামত: